২০২১ সালের ভোটার তালিকা ডাউনলোড করুন সরাসরি। ক্লিক করুন…

সম্পাদকীয়

নজর বাংলা সম্পাদকীয় ডেস্ক: কার্যত দরজায় কড়া নাড়ছে ২০২১ শের বিধানসভা নির্বাচন। সাম্প্রতিক সময়ে রাজ্য ঘুরে গিয়েছেন ডেপুটি নির্বাচন কমিশন। এই মাসের শেষে আসতে পারে কমিশনের ফুল বেঞ্চ। আর তাই ভোট প্রস্তুতি তুঙ্গে। আর এই ভোট প্রস্তুতির অঙ্গ হিসেবে গতকাল চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করেছে রাজ্য নির্বাচন কমিশন।

যারা নতুন করে ভোটার কার্ডের জন্য অথবা সংশোধনের জন্য আবেদন করেছিলেন, তাদের ক্ষেত্রে নতুন কার্ডে কোনো ভুল হল কি অথবা যারা সংশোধনের আবেদন করেছিলেন তাদের সংশোধন হল কি তা জানার জন্য‌ই মূলত এই তালিকা প্রকাশ করে কমিশন।

প্রসঙ্গত উল্লেখ্য, আগামী ২৫ শে জানুয়ারি ভোটার দিবস উপলক্ষে গোটা রাজ্যে জুড়ে ভোটের ছবি বিতরণ করা হবে নিকটবর্তী BLRO অফিস থেকে। এছাড়াও  কেউ যদি ভোটার তালিকা এখান থেকে ডাউনলোড করতে না পারেন তাহলে ২৫ শে জানুয়ারির পর নিকটবর্তী BLRO অফিসে যোগাযোগ করলে, আপনাকে ভোটার তালিকা দেওয়া হবে।

📒যেভাবে নতুন ভোটার তালিকা ডাউনলোড করবেন…

১) প্রথমে আপনার ফোনের সঙ্গে ডেটা কানেকশন অন করুন।
২) আপনার ফোনের ব্রাউজারে গিয়ে http://ceowestbengal.nic.in লিঙ্কটি পেস্ট করুন অথবা http://ceowestbengal.nic.in -এ ক্লিক করুন।

৩) তারপর নীচের দিকে স্ক্রল করে, ছবিতে মার্ক করা অংশে ক্লিক করুন।


৪) তারপর আপনার জেলা সিলেক্ট করুন।

৫) তারপর আপনার বিধানসভার নাম সিলেক্ট করুন।

৬) তারপর আপনার বুথের নাম যে লাইনে আছে,সেই লাইলাইনের সোজা করে Final Roll -এ ক্লিক করুন।

♦️এবার আপনার বুথের ভোটার তালিকা ডাউনলোড হয়ে যাবে এবং আপনি আপনার, আপনার পরিবারের সবার, পাড়া প্রতিবেশীদের নাম আছে কিনা তা চেক করুন । যদি না থাকে তাহলে BLRO অফিসে খোঁজ নিন।

♦️♦️যদি Assembly র নাম বা পোলিং স্টেশনের নাম না জানেন, তাহলে আপনার ভোটার কার্ডের পিছুনের  দিকে দেখুন  সেখানে লেখা আছে!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *