Sesame: অর্থনৈতিক সমস্যা সহ পারিবারিক সমস্যা মেটায় কালো তিল। দেখুন, কালো তিল বাড়িতে রাখার পাঁচ কারণ

রাশিফল

নজর বাংলা ওয়েব ডেস্ক: তিল সেসিমাম গণ অর্ন্তভূক্ত একটি সপুষ্পক উদ্ভিদ। এর অনেকগুলো স্বজাতি আফ্রিকায় এবং কয়েকটি ভারতের বিভন্ন স্থানে পাওয়া যায়। এটি ব্যাপকভাবে বিশ্বের ক্রান্তীয় অঞ্চলে দেশীভূত এবং ভোজ্য বীজের জন্য চাষ করা হয়ে থাকে।

আর‌ও পড়ুন:Horoscope/Palmistry: হাতের তালুতে প্রচুর রেখা আছে? থাকলে দেখুন ১০টি বৈশিষ্ট্য কী? জানুন কী করা উচিত?

তিল একবর্ষজীবি উদ্ভিদ যা প্রায় ৫০ থেকে ১০০ সেমি লম্বা, এবং এর উল্টো পাতা সাধারণত ৪ থেকে ১৪ সেমি পর্যন্ত লম্বা এবং মাঝথানে ব্যবধানসহ বিস্তৃতভাবে ভল্লাকার হয়ে থাকে ৫ সেমি পর্যন্ত। ফুল সাধারণ নীল রঙের হয় এবং প্রতিফুলে একটি করে ফল অর্থাৎ বীজ থাকে। প্রতিটি ফলে খাঁজকাটা বিভাগে অনেক বীজ থাকে। বীজ সাধারণত ৩ মি.মি. – ৪ মি.মি. লম্বা এবং প্রস্থ ২ মি.মি.। বীজের পুরুত্ব ১ মি.মি. এর মত হয়ে থাকে। প্রতিটি বীজের ওজন ২০ মি.গ্রা – ৪০ মি.গ্রা।

এর ফুল হলুদ, নলাকার, একটি চার খাঁজকাটা মুখের সাথে ৩ থেকে ৫ সেমি লম্বা হয়ে থাকে। তিলের ফুল এছাড়াও সাদা, নীল বা বেগুনি রঙের হতে পারে।

আর‌ও পড়ুন:Horoscope Today: আজ থেকে সঞ্চয় শুরু করুন এবং অতিরিক্ত ব্যয় এড়িয়ে চলুন
আমরা জীবনে কখন কোন মুহূর্তে বিপদে পরব, তা কেউ জানি না। কথায় আছে, বিপদ কাউকে বলে আসে না। তবে আমাদের সব সময় এটা মনে রাখতে হবে, বিপদ যখনই আসুক না কেন, সর্বদা শান্ত থেকে সমস্যার সমাধান করতে হবে। কালো তিলের মধ্যে রয়েছে নানা গুণাগুণ, জীবনের নানা প্রকার সমস্যার সমাধান করতে পারে এক মুঠো কালো তিল।

🔸কী ভাবে কালো তিল ব্যবহার করতে হবে–

• বাড়িতে প্রচুর অর্থহানি ঘটলে এক মুঠো কালো তিল একটা কালো কাপড়ে বেঁধে যে কোনও ব্যক্তিকে দান করে দিন। এর ফলে ধীরে ধীরে আর্থিক স্থিতি ঘটতে থাকবে।

• পারিবারিক সুখ-শান্তি ও দাম্পত্য সমস্যা রুখতে এক মুঠো কালো তিল নিজের ও পরিবারের সকলের মাথার চারপাশে সাত বার ঘুরিয়ে নিয়ে তা বাড়ির উত্তর দিকে ছিটিয়ে দিন এবং তার পর পিছছনের দিকে না তাকিয়ে চলে আসুন।

আর‌ও পড়ুন:কেন হিন্দু সম্প্রদায়ের কাছে এতটা প্রয়োজনীয় বেণীমাধব শীলের ফুল পঞ্জিকা? জানুন–
• শারীরিক অসুস্থতা দূর করতে একটি তামার পাত্রে দুধ, গঙ্গাজল ও কিছুটা কালো তিল মিশিয়ে শিবলিঙ্গে ঢালুন এবং ‘ওঁ নমঃ শিবায়’ মন্ত্র জপ করুন। যাঁদের শারীরিক কোনও অসুস্থতা নেই, তাঁরা এই ক্রিয়াটি করলে অসুস্থ হওয়ার সম্ভাবনা অনেক কমে যাবে।

• প্রতি শনিবার বা প্রতি অমাবস্যার দিন ঘিয়ের প্রদীপ জ্বালিয়ে তার মধ্যে কিছুটা কালো তিল দিয়ে অশ্বত্থ গাছের নীচে রেখে দিতে হবে, এর ফলে আর্থিক সমস্যার উন্নতি ঘটবে।

আর‌ও পড়ুন:Horoscope/Palmistry: হাতের তালুতে প্রচুর রেখা আছে? থাকলে দেখুন ১০টি বৈশিষ্ট্য কী? জানুন কী করা উচিত?
• ব্যবসা বা চাকরির সমস্যা দূর করতে একটা তামার পাত্রে দুধ ও গঙ্গাজল মিশিয়ে নিয়ে তার মধ্যে সামান্য কালো তিল দিয়ে তা শনিবার অশ্বত্থ গাছে নীচে অর্পণ করে দিন, ব্যবসা বা চাকরিতে উন্নতি হবেই।

তথ্যসুত্র– আনন্দবাজার পত্রিকা, উইকিপিডিয়া

আর‌ও পড়ুন:২০২১ সালের ভোটার তালিকা ডাউনলোড করুন সরাসরি। ক্লিক করুন…

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *