দেশ জোড়া ধর্মঘটের প্রভাব ব্যাংকে। দেখুন শেষ সপ্তাহে ব্যাংক খোলার দিন।

দেশ

নজর বাংলা ডিজিটাল ডেস্ক: শাসকদলের বিরুদ্ধে বিরোধী দলের ক্ষোভ উগরে দেওয়ার শেষতম হাতিয়ার বনধ। মমতা বন্দ্যোপাধ্যায় ক্ষমতায় এসেই বনধের রাজনীতি বন্ধ করে দিয়েছেন। যদিও তিনি বিরোধী নেত্রী থাকাকালীন হামেশাই বনধ ডাকতেন। কিন্তু প্রতিবাদ তো থেমে থাকে না। আর তাই কেন্দ্রের শ্রমনীতির বিরুদ্ধে বৃহস্পতিবার অর্থাৎ আগামী কাল সর্বভারতীয় ১০টি শ্রমিক সংগঠনের ডাকে ভারত বনধ ঘোষণা করা হয়েছে। আর তাতে বাম-কংগ্ৰেস সক্রিয় অংশগ্রহণ করবে বলেই জানা গেছে।

আর এই সারা ভারত সাধারণ ধর্মঘটের প্রভাব পড়তে চলেছে ব্যাংক পরিষেবাই। কারণ এই সাধারণ ধর্মঘটকে সমর্থন জানিয়েছে অল ইন্ডিয়া ব্যাংক এমপ্লয়িজ অ্যাসোসিয়েশনের (AIBEA)। মঙ্গলবার এ বিষয়ে একটি বিবৃতি দিয়ে AIBEA নিজেদের সমর্থনের কথা জানিয়েছে।

এই সমর্থনের ফলাফল যে ব্যাংকে পড়বে তা বোঝাই যাচ্ছে। আবার ২৮, ২৯. ৩০ – এই তিনদিন ব্যাংকে ছুটি। ফলে, মাসের শেষে ব্যাংকিং পরিষেবা নিয়ে গ্রাহকদের বড়সড় ভোগান্তি যে হবেই, তা বোঝাই উ।

উল্লেখ্য, ২৬ তারিখ ধর্মঘট, ২৮ ও ২৯ তারিখ মাসের শেষ শনি ও রবিবার। ৩০ তারিখ, সোমবার গুরুনানকের জন্মদিন উপলক্ষে ব্যাংকে ছুটি। তাই এ মাসের শেষে টানা তিনদিন দেশজুড়ে ব্যাংকে পরিষেবা পাবেন না গ্রাহকরা। ফলে চলতি সপ্তাহে শুধুমাত্র শুক্রবার ব্যাংক খোলা এবং গ্রাহক পরিষেবা মিলবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *