করোনার দ্বিতীয় ঠেউ। ফের লকডাউন জারি ভুটানে

আন্তর্জাতিক বিদেশ

নজর বাংলা ওয়েব ডেস্ক: করোনা আবহে কার্যত আতঙ্ক বিরাজ করছে সর্বত্র। গোটা বিশ্বে মোটামুটি ভাবে করোনাতঙ্ক যখন কমে আসছিল ঠিক তখনই করোনার দ্বিতীয় ঠেউ আছড়ে পড়ল পৃথিবী জুড়ে। আর এই দ্বিতীয় ঠেউ কে আটকাতেই সাতদিনের জন্য লকডাউন জারি করল ভুটান।

জানা গিয়েছে, হঠাৎ করেই করোনার প্রাদুর্ভাব মাত্রা ছাড়ানোয় এই লকডাউনের সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে ভুটান। গত মঙ্গলবার থেকেই বলবৎ হয়েছে লকডাউনের এই বিধিনিষেধ।

এ প্রসঙ্গে ভুটানের প্রধানমন্ত্রীর অফিসের ফেসবুক পেজ থেকে জানানো হয়েছে, থিম্পু, পারো, লামোইঝিংখায় করোনার প্রাদুর্ভাব বাড়ছে। মঙ্গলবার সকালেই আন্ত:রাজ্য যাতায়াত বন্ধ করা হয়েছে, পরিস্থিতির নিরিখে জাতীয় কোভিড নিয়ন্ত্রণ টাস্কফোর্স আরও কড়া নিয়ম বলবৎ করতে চাইছে। ভুটানের পিএমও মনে করছে, দেশজোড়া লকডাউন ভুটানকে করোনা সংক্রমণ থেকে রক্ষা করবে। কমবে গোষ্ঠী সংক্রমণের সম্ভাবনাও।

এই সংক্রান্ত বিজ্ঞাপ্তিতে লেখা হয়েছে, ফের জোন সিস্টেম চালু হচ্ছে,প্রতিটা জেলা এই ব্যাপারে সিদ্ধান্ত নেবে, চলাচল ওই জোনের মধ্যেই সীমাবদ্ধ রাখতে হবে। আপাতত বন্ধ থাকবে স্কুল, কলেজ। আগামী সাতদিন নিত্য প্রয়োজনীয় পণ্য সরবরাহ করবে প্রশাসন। তবে অত্যাবশ্যকীয় পণ্যের পরিষেবা চাল থাকছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *