UPSC Recruitment 2021: নিয়োগের বিজ্ঞপ্তি জারি করল UPSC, এখনি আবেদন করুন

কর্মসংস্থান
Spread the love

নজর বাংলা ওয়েব ডেস্ক: আপনি কি পড়াশোনা শেষ করে শুধু শুধু বসে রয়েছেন? হাতে কোনো কাজ নেই? অথবা যেখানে কাজ করছেন, সেটা মন মতো নয়? বেতন যথেষ্ট অসম্মানজনক? বিকল্প খুঁজছেন? চাকরি করতে চান? এইসব কটি প্রশ্নের উত্তর যদি “হ্যাঁ” হয়, তাহলে এই প্রতিবেদন টি আপনার জন্য।

কারণ, ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন বা UPSC বিভিন্ন শূন্যপদ পূরণের জন্য একটি নিয়োগ বিজ্ঞপ্তি জারি করেছে। শূন্যপদগুলি অধ্যাপক (কন্ট্রোল সিস্টেম), সহযোগী অধ্যাপক (কম্পিউটার সায়েন্স), সহযোগী অধ্যাপক (ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং), সহযোগী অধ্যাপক (ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং), অ্যাসোসিয়েট প্রফেসর (মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং) প্রভৃতি পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করেছে।

🔸আবেদন শুরু: শুরু হয়ে গিয়েছে
🔸আবেদন শেষ: ১৬/১২/২১
🔸নিয়োগকারী সংস্থা: UPSC
🔸নিয়োগকারী সংস্থা’র ধরণ: সরকারি

🔸আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা: »প্রফেসর (কন্ট্রোল সিস্টেম):- আবেদনকারীকে কন্ট্রোল সিস্টেম ইঞ্জিনিয়ারিং অথবা এমবেডেড সিস্টেম ইঞ্জিনিয়ারিং অথবা ইন্সট্রুমেন্টেশন ইঞ্জিনিয়ারিং অথবা ইলেকট্রনিক্স অ্যান্ড ইন্সট্রুমেন্টেশন ইঞ্জিনিয়ারিং অথবা কন্ট্রোলস অ্যান্ড ইনস্ট্রুমেন্টেশন ইঞ্জিনিয়ারিং অথবা ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং-এ স্নাতক অথবা স্নাতকোত্তর ডিগ্রিতে প্রথম শ্রেণির সাথে পিএইচডি ডিগ্রি থাকতে হবে এবং দশজনের অভিজ্ঞতা থাকতে হবে। শিক্ষা, গবেষণা এবং/অথবা শিল্পের বছর, যার মধ্যে সহকারী অধ্যাপক/পাঠক বা সমমানের গ্রেডের স্তরে কমপক্ষে পাঁচ বছর।

»সহযোগী অধ্যাপক (কম্পিউটার সায়েন্স):- আবেদনকারীর কম্পিউটার বিজ্ঞানে স্নাতক বা স্নাতকোত্তর ডিগ্রীতে প্রথম শ্রেণীর সাথে পিএইচডি ডিগ্রি এবং প্রভাষক বা সমমানের গ্রেড ব্যতীত শিক্ষা, গবেষণা এবং/অথবা শিল্পে আট বছরের অভিজ্ঞতা থাকতে হবে। গবেষণা ডিগ্রী প্রাপ্তির জন্য ব্যয় করা সময়কাল।

»সহযোগী অধ্যাপক (ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং):- আবেদনকারীর ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং-এ স্নাতক বা স্নাতকোত্তর ডিগ্রি এবং প্রভাষক বা সমমানের স্তরে শিক্ষা, গবেষণা এবং/অথবা শিল্পে আট বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

»সহযোগী অধ্যাপক (ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং):- প্রার্থীর ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং-এ স্নাতক বা স্নাতকোত্তর ডিগ্রি এবং প্রভাষক বা লেকচারার স্তরে শিক্ষা, গবেষণা এবং/অথবা শিল্পে আট বছরের অভিজ্ঞতা থাকতে হবে। সমতুল্য গ্রেড, গবেষণা ডিগ্রী প্রাপ্তির জন্য ব্যয় করা সময় ব্যতীত।

»সহযোগী অধ্যাপক (মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং):- প্রার্থীর মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং-এ স্নাতক বা স্নাতকোত্তর ডিগ্রি এবং প্রভাষক বা সমমানের স্তরে শিক্ষা, গবেষণা এবং/অথবা শিল্পে আট বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

»সহযোগী অধ্যাপক (ধাতুবিদ্যা/উৎপাদন প্রকৌশল):- চাকরির আবেদনকারীর ধাতুবিদ্যা/উৎপাদন প্রকৌশলে স্নাতক বা স্নাতকোত্তর ডিগ্রীতে প্রথম শ্রেণী সহ পিএইচডি ডিগ্রি এবং প্রভাষক বা লেকচারার স্তরে আট বছরের শিক্ষা, গবেষণা এবং/অথবা শিল্পের অভিজ্ঞতা থাকতে হবে।

»গৃহশিক্ষক:- আবেদনকারীর একটি স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউট বা বিএসসি থেকে নার্সিংয়ে স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। নার্সিং বা পোস্ট বেসিক B.Sc. ভারতীয় নার্সিং কাউন্সিল দ্বারা স্বীকৃত নার্সিং কলেজে এক বছরের অভিজ্ঞতা সহ নার্সিং; কেন্দ্রীয় বা রাজ্য নার্সিং কাউন্সিলের সাথে নার্স এবং মিড-ওয়াইফ হিসাবে নিবন্ধিত হওয়া উচিত।

🔸আবেদনকারীর বয়স সীমা:
»অধ্যাপক (কন্ট্রোল সিস্টেম)- ৫০ বছর
»সহযোগী অধ্যাপক (কম্পিউটার সায়েন্স)- ৪০ বছর
»সহযোগী অধ্যাপক (ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং)- ৪০ বছর
»সহযোগী অধ্যাপক (ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং)- ৪৩ বছর
»সহযোগী অধ্যাপক (মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং)- ৪০ বছর
»সহযোগী অধ্যাপক (ধাতুবিদ্যা/ উৎপাদন প্রকৌশল)- ৪০ বছর
»গৃহশিক্ষক- ৩৫ বছর
🔸আবেদন ফিজ (জেনারেল): ২৫ টাকা
🔸আবেদন ফিজ (তপশীলি সহ অন্যান্য সংরক্ষিত সম্প্রদায়): কোনো টাকা লাগবে না

আর‌ও পড়ুন:
২০২১ সালের ভোটার তালিকা ডাউনলোড করুন সরাসরি। ক্লিক করুন…

NRC -এর নথি নিয়ে ভয়, ডাউনলোড করুন, ১৯৫২ থেকে ১৯৭১ পর্যন্ত আপনার বিধানসভার ভোটার লিস্ট

🔸টোটাল পদ সংখ্যা: ২১
🔸কোন কোন পদে নিয়োগ:
»অধ্যাপক (নিয়ন্ত্রণ ব্যবস্থা)- ১
»সহযোগী অধ্যাপক (কম্পিউটার সায়েন্স)- ১
»সহযোগী অধ্যাপক (ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং)- ১
»সহযোগী অধ্যাপক (ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং)- ১
»সহযোগী অধ্যাপক (মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং)- ২
»সহযোগী অধ্যাপক (ধাতুবিদ্যা/উৎপাদন প্রকৌশল)- ১
»গৃহশিক্ষক – ১৪
🔸নির্বাচন পদ্ধতি: জানানো হয়নি
🔸বেতনক্রম: জানানো হয়নি

🔸কাজের স্থান: জানানো হয়নি
🔸নিয়োগ প্রক্রিয়া: জানানো হয়নি
🔸নিয়োগ হবে: জানানো হয়নি

🔸আবেদনের মাধ্যম: শুধুমাত্র অনলাইন

🔸অফিসিয়াল নোটিশ: ক্লিক করুন

🔸আবেদনের জন্য: ক্লিক করুন
🔸অফিসিয়াল ওয়েবসাইট: ক্লিক করুন

যোগ্য প্রার্থীরা উপরের যে কোনো লিঙ্কে ক্লিক করে, জেনে, অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে, ১৬ ডিসেম্বর -এর মধ্যে আবেদন করতে পারবেন।

তথ্যসূত্র: কলিঙ্গ টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *