Vastu Tips: যে গাছ বাড়িতে থাকলে টাকার অভাব হবেনা কখনো

জ্যোতিষ কথা

নজর বাংলা ওয়েব ডেস্ক: বাস্তুশাস্ত্র হচ্ছে ভারতে সৃষ্ট স্থাপত্যের একটি ঐতিহ্যবাহী ভারতীয় পদ্ধতি।বাস্তুশাস্ত্র হিন্দু পরম্পরা এবং কিছু ক্ষেত্রে বৌদ্ধ বিশ্বাসের অন্তর্ভুক্ত। বাস্তু শব্দটি এসেছে বস্তু থেকে- বস্তু মানে যেকোনো বস্তু, মূলত বাস্তু বলতে সব কিছুকেই বুঝায়- তা একটি স্থান হতে পারে- কিংবা একটা বাড়িও হতে পারে।

আর‌ও পড়ুন:Vastu Tips: জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী কোন রাশির জাতকরা সবচেয়ে বেশি শক্তিশালী হয়? জানুন

বাস্তুশাস্ত্র মতে, আমাদের আশেপাশে এমন কিছু গাছ রয়েছে, যে গাছগুলো যদি আমরা‌ নিজেদের বাড়িতে বা ঘরে রাখি তবে বাড়ির কর্তার যথেষ্ট ও পর্যাপ্ত পরিমাণে উন্নতি হয়। আবার আমাদের আশেপাশে এমন কিছু গাছ রয়েছে, যা না জেনে রাখলে বাস্তু ক্ষতিগ্রস্থ হয়ে যেতে পারে। এই সব গাছের মধ্যে রয়েছে অলৌকিক ক্ষমতা। এই গাছ বাড়িতে রাখা অত্যন্ত শুভ বলে মনে করা হয়।

এই গাছটির নাম হচ্ছে পলাশ। পলাশ গাছ বা পলাশ ফুল যদি বাড়িতে রাখা হয়, তা হলে গৃহ সুখ শান্তিতে ভরে থাকে এবং নানা দিক থেকে উন্নতি হতে শুরু করে। ঠিক কি কি উপকার হয় এই গাছ বাড়িতে রাখলে? বাস্ত বিশেষজ্ঞরা জানাচ্ছেন এই গাছের অনেক উপকারিতা রয়েছে। যেমন-

আর‌ও পড়ুন:Vastu Tips: বাড়িতে গোলাপ রাখুন বাস্তু মেনে, সংসারে উপচে পড়বে সাফল্য, ভালোবাসা।

(১) পলাশ ফুল ও একটা নিখুঁত গোটা নারকেল, একটা সাদা কাপড়ে বেঁধে টাকা রাখার জায়গায় রেখে দিন। এর ফলে আর্থিক যে কোনও সমস্যার সমাধান হয়ে যাবে।
(২) যে ব্যক্তি পূর্বা ফাল্গুনী নক্ষত্রে জন্ম গ্রহণ করেছেন, তাঁদের কোনও মতেই শুক্রবার দিন পলাশ গাছের কোনও ক্ষতি করা উচিত নয়। এ ছাড়া, সেই ব্যক্তিদের পলাশ গাছের ফুল ছেঁড়াও ঠিক নয়।
(৩) এই গাছ বাড়িতে রাখলে মা লক্ষ্মী দেবীর কৃপা সর্বদা বজায় থাকে। যার ফলে সেই গৃহে কখনও অভাব অনটন দেখা দেয় না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *