Vastu tips: ঘুমানোর সময় মাথার কাছে এই জিনিসগুলো রাখলেই বিপদ। ৪ নং পয়েন্ট জানতেই হবে

জ্যোতিষ কথা
Spread the love

নজর বাংলা ওয়েব ডেস্ক: ঘুম বা নিদ্রা হচ্ছে মানুষ এবং অন্যান্য প্রাণীর দৈনন্দিন কর্মকান্ডের ফাঁকে বিশ্রাম নেওয়ার একটি স্বাভাবিক প্রক্রিয়া, যখন সচেতন ক্রিয়া-প্রতিক্রিয়া স্তিমিত থাকে। সকল স্তন্যপায়ী ও পাখি এবং বহু সরীসৃপ, উভচর এবং মাছের মধ্যে ঘুমানোর প্রক্রিয়া লক্ষ্য করা যায়। তবে মানুষ ও অন্যান্য স্তন্যপায়ী এবং অন্য বেশ কিছু প্রানীর অস্তিত্ব রক্ষার জন্যে নিয়মিত ঘুম আবশ্যক।

আর‌ও পড়ুন:Horoscope Today: কন্যার ঋণ থেকে মুক্তি, মকরের কঠোর পরিশ্রম, দেখুন আজকের রাশিফল

কিন্তু এই ঘুম যদি ভালোভাবে না হয় তবে তা হবে শরীরের জন্য ভীষণ ক্ষতিকর। কারণ পর্যাপ্ত ঘুমের কারণেই আমরা দিনের বেলায় ঠিকমতো কাজ করতে পারি, নতুন করে লড়াইয়ের শক্তি পায়। তবে, বাস্তু মেনে ঘুমালে আপনার বেশ কিছু বিষয় মাথায় রাখতে হবে, বেশকিছু জিনিস মাথার কাছে না রেখে ঘুমানোই ভালো। বাস্তু বিশেষজ্ঞরা অন্তত তেমনটাই মনে করছেন। যথা—

আর‌ও পড়ুন:Devi Saraswati: যুতসহ অর্থবোধক মেয়ের নাম খুঁজে পাচ্ছেন না। দেখুন দেবী সরস্বতীর ৩০টি নামের তালিকা ও অর্থ

১) খবরের কাগজ: ঘুমানোর সময় খবরের কাগজ বা বই-খাতা  মাথার পাশে রাখবেন না। বাস্তু বিশেষজ্ঞদের মতে এতে বিদ্যার দেবীর অপমান হয়।

২) জুতো: ঘুমানোর সময় মাথার কাছে বা খাটের নিচে জুতো রাখবেন না। এতে অশুভ শক্তি প্রশ্রয় পায় বলেই মত বাস্তু বিশেষজ্ঞদের।

আর‌ও পড়ুন:e-Shram Card: শ্রমিক কার্ড করলেই কি ১২ টাকা করে কেটে নিচ্ছে? জানুন শ্রমিক কার্ডের খুঁটিনাটি

৩) মানিব্যাগ: ঘুমানোর সময় মাথার পাশে মানিব্যাগ একদমই রাখবেন না। মানিব্যাগে টাকা-পয়সা থাকে। ফলে শোয়ার সময় মাথায় সবসময় অর্থচিন্তা চলতে থাকে। মানিব্যাগ দূরে রাখলে টাকার চিন্তা থেকেও দূরে থাকা সম্ভব বলে মত বাস্তু বিশেষজ্ঞদের।

৪) মোবাইল: মোবাইল বা যে কোনো ইলেকট্রিক ডিভাইশ মাথার পাশে একদম রাখা উচিত নয়। একথা চিকিৎসকরাও বলে থাকেন। এতে শরীরের ক্ষতি  তো হয়ই পাশাপাশি মানসিক চিন্তাও বাড়ে। বাস্তু বিশেষজ্ঞরা এসব থেকে দূরে থাকতে বলেন।

তথ্যসূত্র: উইকিপিডিয়া, সংবাদ প্রতিদিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *